Breaking News

ভিঞ্চিদা ! রুদ্রনীল ঘোষের লেখা চিত্রনাট্যে এক অসাধারণ ছবি উপহার দিলেন পরিচালক সৃজিত মুখার্জী

নববর্ষ দরজায় কড়া নাড়ছে। আর এর আগেই মুক্তি পাচ্ছে একসঙ্গে দু’টো বাংলা ছবি। সৃজিত মুখোপাধ্যায়ের ‘ভিঞ্চিদা’ এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ‘তারিখ’। অভিনেতা রুদ্রনীল ঘোষের লেখা কাহিনিকেই থ্রিলার চিত্রনাট্যের ছাঁচে ঢেলেছেন সৃজিত মুখোপাধ্যায়। একজন মেকআপ আর্টিস্ট ও এক আইনজীবীকে নিয়ে রহস্য রোমাঞ্চ ছবি ‘ভিঞ্চিদা’। অন্যদিকে, সোশাল মিডিয়া ও যাপনের গল্প সেলুলয়েডে বুনেছেন চূর্ণী। সোশাল মিডিয়ায় অস্তিত্বের বদলে যাওয়া ধরন নিয়ে নানা প্রশ্নের উত্তর খুঁজেছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়।
থ্রিলার হলেই সমসাময়িক বাংলা ছবিতে উঠে আসে সৃজিত মুখোপাধ্যায়ের নাম। ‘বাইশে শ্রাবণ’, ‘চতুষ্কোণ’-এ বাজিমাত করেছেন তিনি। চূর্ণীর এটি দ্বিতীয় ছবি। প্রথম ছবিতেই চূর্ণীর ঝুলিতে এসেছিল জাতীয় পুরস্কার।

 

উল্টোদিকে ভিঞ্চিদাও দারুন লড়াই করছে। সব মিলিয়ে জমজমাট বাংলা সিনেমার ভাগ্য লক্ষ্মী। ভিঞ্চিদা ছবিতে মাস্ক আর্টিস্টের ভূমিকায় আছেন রুদ্রনীল ঘোষ। পুলিশ অফিসারের ভূমিকায় অনির্বাণ ভট্টাচার্য। তবে এই গল্প কিন্তু মাস্ক আর্টিস্টকে ঘিরেই। পেশাকে ভালোবাসে এই পেশায় যে এসেছে তার সঙ্গে পরবর্তীতে আলাপ হয় এক উকিলের। যে খুন করতে ভালোবাসে।

এ ছবির পরতে পরতে যে রহস্য রয়েছে তা তিনি টিজারেই বুঝিয়ে দিয়েছেন। টিজারের ঘন নীল রংয়ের মধ্যে লুকিয়ে ছিল ঋত্বিক চক্রবর্তী আর রুদ্রনীল ঘোষের রহস্যময় একটা মুখ। এবার প্রকাশ্যে এল ট্রেলর। ছবির নাম ‘ভিঞ্চিদা, দ্যা আর্ট অফ রিভেঞ্জ, দ্যা রিভেঞ্জ অফ আর্ট।’ প্রতিশোধের গল্প বলবে এই ছবি। যেমনটা দেখা গিয়েছিল পরিচালকের বাইশে শ্রাবণ আর চতুষ্কোণে।
ছবিতে এক উকিলের ভূমিকায় দেখা যাবে ঋত্বিককে। যে আবার খুনিও।

অন্যদিকে মাস্ক আর্টিস্টের ভূমিকায় আছেন রুদ্রনীল ঘোষ। পুলিশ অফিসারের ভূমিকায় অনির্বাণ ভট্টাচার্য। তবে এই গল্প কিন্তু মাস্ক আর্টিস্টকে ঘিরেই। পেশাকে ভালোবাসে এই পেশায় যে এসেছে। তার সঙ্গে পরবর্তীতে আলাপ হয় এক উকিলের। যে খুন করতে ভালোবাসে।

এই ছবিতে রুদ্রনীলের প্রেমিকার চরিত্রে অভিনয় করছেন সোহিনী সরকার। সঙ্গীত পরিচালনায় অনুপম রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *