Breaking News

বাড়িতেই বানান কাগজের প্রজাপতি। বাড়ির সৌন্দর্যে আনুন বদল

খুবই সহজ উপায়ে ঘরের চেহারা পাল্টে দিয়ে সৌন্দর্য বর্ধনে আজই করে ফেলুন ফেলে দেওয়া কাগজের প্রজাপতি দিয়ে ঘর সাজানোর এই প্রজেক্টটি। আপনাদের সুবিধার জন্য এর পুরো প্রক্রিয়াটি ধাপে ধাপে দেয়া হল।

প্রয়োজনীয় উপকরণঃ

– পুরু এবং বড় সাইজের এক কালারের কাগজ বা প্রিন্ট করা কাগজ

– পেন্সিল

– কাঁচি

– গ্লু/ আঠা

প্রথমেই সিলেক্ট করে নিন আপনি কেমন প্রজাপতি চান। এক কালারের চাইলে যেকোনও এক কালারের কাগজ নিন আর যদি চান তাহলে নিজের পছন্দমত প্রিন্ট করা কাগজ নিয়ে বা নিজের পছন্দমত রঙ বেরঙের পেন্সিল দিয়ে প্রজাপতি আঁকা শুরু করুন। কাগজের উল্টো পাশে ছোট থেকে বড় সাইজের অনেকগুলো প্রজাপতি আঁকুন।

এবার আঁকা অংশের পাশ দিয়ে কাঁচি দিয়ে প্রজাপতিগুলো কেটে নিন। কতগুলো প্রজাপতি বানাবেন সেটা একান্তই আপনার ব্যাপার। তবে ছোট থেকে শুরু করে ধীরে ধীরে বড় করে অনেকগুলো প্রজাপতি বানালে দেখতে সুন্দর ও আকর্ষণীয় লাগবে। মোটামুটি ৩০-৫০ টা বানাতে পারেন। তবে খুব নিখুঁত করে কাঁটার কোন দরকার নেই। প্রজাপতির আকারটা বোঝা গেলেই হবে।

প্রজাপতি সব কাটা হয়ে গেলে এবার আঠা লাগানোর পালা। তবে আঠা লাগানোর আগে প্রজাপতিগুলো মাঝখানে হালকা ভাঁজ করে নিন, এতে দেয়ালে লাগানোর পর দেখতে সুন্দর ও জীবন্ত মনে হবে। এবার প্রথমে ঠিক করে নিন কোথায় লাগাবেন এবং কতগুলো লাগালে সুন্দর দেখাবে। সেই অনুযায়ী প্রজাপতিগুলো নিয়ে একে একে আঠা লাগিয়ে নিন এবং ছোট থেকে বড় হিসেবে বা নিজের পছন্দ অনুযায়ী দেয়ালে লাগিয়ে নিন।

বেডরুমের দেয়ালে বা ড্রয়িং রুমের ঘড়ির পাশ দিয়ে অথবা কোন ঝুলন্ত ফুলের গাছের পাশে দেয়ালে এই প্রজাপতিগুলো আটকে দিতে পারেন। খুবই সহজ উপায়ে এবং তেমন খরচ ছাড়াই রুমের ডেকোরেশন করতে এর কোনও তুলনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *