Breaking News

পাকিস্থানের ইতিহাসে এই প্রথমবার ! হিন্দু যুবক এয়ারফোর্সের পাইলট হিসেবে নিযুক্ত হলো

সংখ‍্যালঘু নির্যাতনের অভিযোগ বহুবার পাকিস্তানের উপর এসেছে। রিপোর্ট অনুযায়ী দেশভাগের পর পাকিস্তানে হিন্দুর সংখ্যা ক্রমশঃ কমেছে। কিন্তু হঠাৎ করেই জানা যাচ্ছে এই প্রথম পাকিস্তানে একজন সংখ্যালঘু হিন্দুকে পাকিস্তানের এয়ার ফোরসের পাইলট পদে নিযুক্ত করা হয়েছে একজন হিন্দু যুবককে।
রাহুল দেব নামের ওই ব্যাক্তিকে জেনারেল ডিউটি পাইলট হিসেবে নিযুক্ত করা হয়েছে পাকিস্তান এয়ারফোর্সে।
এএনআই নিউজের মাধ্যমে জানা গেছে উক্ত ব‍্যক্তি পাকিস্তানের সিন্ধের বাসিন্দা। অল পাকিস্তান হিন্দু পঞ্চায়েত সেক্রেটারি রবি দাওয়ানি জানিয়েছেন তিনি এই বিষয়টিতে খুবই খুশি। পাকিস্তান যদি এই ভাবেই সংখ্যালঘুদের দিকে নজর দেয় তবে তারাও দেশের জন‍্য কাজ করতে চায়।
জানা যাচ্ছে ডাক্তার, সিভিল সার্ভিসে এরকম অনেক সংখ‍্যালঘু হিন্দু, খ্রীষ্টান,শিখরা নিযুক্ত ছিলোই। কিন্তু এয়ারফোর্স আনুষ্ঠানিক ভাবে পাইলট হিসেবে হিন্দু ছেলে কে নেওয়ার নজির আগে পাকিস্তান রাখে নি। যদিও গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে পাকিস্তান নিজের স্বভাব বশতঃই কাজ করে চলেছে। পাকিস্তান মধ‍্যপ্রাচ‍্যের দেশগুলোর কাছে ভারতের অবস্থান খারাপ করার উদ্দেশ্যেই এই কান্ড করছে। এর আগেও ভারতের কিছু স্থানের ভিডিও ও রাজনৈতিক বক্তব্যকে বিকৃত করে ট‍্যুইটারে বা অন‍্য স‍্যোশাল মিডিয়াতে প্রকাশ করছে ভারতে সংখ্যালঘুরা অসহায় সেই মিথ‍্যাচার প্রমাণ করার জন‍্য।
জানা যাচ্ছে সংখ্যালঘুদের প্রতি পাকিস্তান কতটা উদার তা প্রমাণ করার তৎপরতায় এই পদক্ষেপ। কিন্তু ঘটনা যা ই হোক এই মহামারির সময়েও যেখান এখনো পাকিস্তান ভারত উভয়েই ধুঁকছে সেখানে এটি সত‍্যিই খুশির বার্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *