Breaking News

লক ডাউনের মধ্যেই আবার চুক্তি লঙ্ঘন করল পাকিস্থানি সেনা

প্রতিবারের মত এবারও চুক্তি লঙ্ঘন করল পাকিস্তানি সেনা।শুক্রবার জম্মু-কাশ্মীরের বারামুল্লায় পাকিস্তানি সেনার গুলিতে গুরুতর জখম হন দুই ভারতীয় সেনা।শনিবার হাসপাতালে তাদের বীরগতি প্রাপ্তি হয়েছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। সেনাপ্রধান কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, ‘১ মে, দুপুর সাড়ে ৩টে নাগাদ বারামুল্লা জেলার রামপুর সেক্টরে এলওসির ওপার থেকে গুলি চালানো শুরু করে পাকিস্তানের সেনাবাহিনী’।
হঠাৎ করে এই হামলার রেশ বুঝতে না পাড়ায় আহত হয় ভারতীয় সেনার তিন জওয়ান।যদিও প্রাথমিক ধাক্কা কাটিয়ে জবাব দেয় ভারতীয় সেনাও। ভারতীয় সেনার চালানো গুলিতে পাক সেনার একাধিক বাঙ্কার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান হচ্ছে।
আহত জওয়ানদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।এদের মধ্যে দুই জওয়ান গুরুতর আহত ছিলেন। শনিবার সকালে তাঁদের বীরগতি প্রাপ্তি ঘটে। অন্যদিকে ঐদিন সকালে পুলওয়ামায় সন্ত্রাসবাদীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়েছে বলে জানা গিয়েছে। গোটা এলাকায় তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা। এর আগে ৩০শে এপ্রিল ও যুদ্ধ বিরতির চুক্তি উলঙ্ঘন করে পাকিস্তান হামলা চালিয়েছিল।
গোয়েন্দা সূত্রে খবর পাওয়া গেছে জঙ্গিদের ভারতে অনুপ্রবেশ করানোর জন‍্য ভারতীয় সেনার দৃষ্টি নিজেদের দিকে রাখার প্রয়াসে এই কাজ করছে পাকসেনা। তবে যে কোনও অনুপ্রবেশ বন্ধ করার জন্য ভারতীয় সেনা তৈরি আছে বলেই জানানো হয়েছে সেনার তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *