Breaking News

আজ দেশ জুড়ে পুস্প বৃষ্টি ডাক্তার নার্সদের সম্মানে। ভালো হয়ে উঠুক দেশ

করোনা ভাইরাসের সাথে লড়তে মুখ‍্য ভূমিকা পালন করছে স্বাস্থ্য দপ্তরের কর্মীরা। আর তারা যথেষ্ট সম্মানেরও দাবিদার‌।তাই রবিবার সকাল সাড়ে ১০ থেকে তাদের সম্মান জানাবে ভারতীয় বায়ুসেনা। শুক্রবার এমনটাই জানিয়েছেন ডিফেন্স চিফ বিপিন রাওয়াত‌। বায়ুসেনার সাথে এই উদ্যোগে যোগদান করছে নৌবাহিনীও।
তাদের দাবী কোভিড-১৯ এর বিরুদ্ধে অনবরত দিন রাত ডাক্তার,নার্স,সাফাই কর্মীরা যে ভাবে খেটে কাজ করছে তাতে তারখ যথেষ্ট সম্মান দাবি রাখে। এই রোগের চিকিৎসা করতে গিয়ে বা সুশ্রুষা করতে গিয়ে অনেক ডাক্তার,নার্স,সাফাই কর্মীরা নিজের জীবনের যথেষ্ট ঝুঁকি নিচ্ছেন।
রাওয়াত জানিয়েছেন ভারতের দৈর্ঘ্য ও প্রস্থ বরাবর রবিবার সকাল ১০:৩০ থেকে ফ্লাই পাস্ট হবে এবং হাসপাতালগুলোর উপর পুষ্প বৃষ্টি করা হবে।আর নৌবাহিনীর জাহাজগুলোও আলো জ্বালিয়ে ধন্যবাদ জ্ঞাপন করবে।
শুক্রবার সাংবাদিক বৈঠকে রাওয়াত জানান প্রথম স্বাস্থ্য কর্মী, পুলিশ, সাফাই কর্মীদের হাতে তালি দিয়ে আর তারপর মোমবাতি জ্বালিয়ে। এটা হবে তৃতীয় সম্বর্ধনা।
রবিবার সকাল ১০:৩০ পুলিশ মেমোরিয়ালে ফুল দিয়ে এই কর্মসূচি শুরু হবে‌।এরপর ওয়েস্টার্ন এয়ার কম্যান্ডের ফাইটার জেট স্যার গঙ্গারাম হাসপাতাল, রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ও দীন দয়াল উপাধ্যায় হাসপাতালের উপর ফুল ছড়াবে। বায়ুসেনার সুখোই ৩০ এমকেআই, মিগ ২৯ ও জাগুয়ার বিমান রাজপথের উপর দিয়ে উড়ে যাবে। এছাড়াও মুম্বাই এর কিছু হাসপাতাল যেমন কিং এডওয়ার্ড মেমোরিয়াল, দীণ দয়াল উপাধ্যায় হাসপাতাল এর ওপরের ফুল ছড়ানো হবে। শিলং, তিরুবন্তপুরম, যোধপুর, বেঙ্গালুরুর হাসপাতালেও ফুল ছড়ানো হবে।

অপরদিকে নৌবাহিনী সন্ধ্যে ৭ টা থেকে রাত ১১:৫৯ পর্যন্ত ৫টি জাহাজের আলো জ্বালিয়ে শ্রদ্ধা জানাবে।
যদিও পশ্চিমবঙ্গ সরকার এই খবর লেখা পর্যন্ত রাজ্যে বায়ুসেনাকে এই অনুমতি দেনি। তাই এই শ্রদ্ধা জ্ঞাপন দেখা যাবে না কারন সারা দেশে পুষ্পবৃষ্টি করার অনুমতি পেলেও পশ্চিমবঙ্গ সরকার বায়ুসেনা কে কেন অনুমতি দিল না তা নিএ চাপান উতোর চলছেই, ওয়াকি বহাল মহলের মতে বঙ্গের করোনা অবস্থা যাতে সবার সামনে না চলে আসে তাই জন্য মমতা সরকার অনুমতি দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *