Breaking News

370 ধারা রদ করে মোদি সরকারের জম্বু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে যে মামলা হয়েছিল সুপ্রিম কোর্টে আজ তার শুনানি

370 ধারা রদ করে মোদি সরকারের জম্বু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে যে মামলা হয়েছিল সুপ্রিম কোর্টে আজ তার শুনানি।
কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে মামলা করেছিল জৈনেক কংগ্রেস কর্মী পুনাওয়ালা। সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্র ও অজয় রোগীর বেঞ্চে মামলা শুনানি হবে আজ।
মামলায় পুনাওয়ালা দাবি করেন, যেভাবে জম্মু কাশ্মীরে কারফিউ বিধি নিষেধ আরোপ করা হয়েছে তা প্রত্যাহার করতে হবে নরেন্দ্র মোদি সরকার কে। টিভি ইন্টারনেট সংবাদ সম্প্রচারের ব্যবস্থা করতে হবে। তিনি আরো বলেন জম্বু কাশ্মীর পরিস্থিতি স্বাভাবিক রাখতে কেন্দ্র যে সিদ্ধান্ত নিয়েছে তা সংবিধানের 19 ও 21 নম্বর ধারায় পরিপন্থী।
কিন্তু একটা প্রশ্ন থেকেই যায়। এই সুযোগে যে পাকিস্তানি সন্ত্রাসবাদীরা কাশ্মীরের সন্ত্রাস চালাবে না তার গ্যারান্টি কে নেবে? সীমান্তের ওপার থেকে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানো আরো বেড়ে যাবে না তো? এখন দেখার সুপ্রিম কোর্ট কি রায় দেয়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *