Breaking News

শ্রীনগর বিমান বন্দরে পা রাখতেই গ্রেপ্তার হলেন এই নেতা ,দেখে নিন

শ্রীনগর বিমান বন্দরে পা রাখতেই গ্রেপ্তার হলেন সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি। বৃহস্পতিবার কাশ্মীরে পা রাখতেই কংগ্রেস নেতা গোলাম নবী আজাদ কেউ গ্রেফতার করা হয়। এরপর আজ শ্রীনগর বিমান বন্দরে নামতেই আটক করা হয় সিপিএম এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ও বাম নেতা ডি রাজা কে। জম্বু কাশ্মীর পুলিশ তাদের আটক করে। তাদের বক্তব্য নিরাপত্তার খাতিরেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।
সীতারাম ইয়েচুরি বলেন, তাদের পার্টিকর্মী তথা বিধায়ক এম ওয়াই তারীগামী অসুস্থ, এই খবর পেয়ে তার সাথে দেখা করতে এসেছিলেন। তার অসুস্থ হওয়ার খবর শুনেই তার সঙ্গে দেখা করার পরিকল্পনা বাম নেতাদের ছিল বলে জানানো হয়। এভাবে বাম নেতাদের আটক করে রাখার তীব্র প্রতিবাদ জানিয়েছে বাম নেতৃত্ব। অন্যদিকে বাম বিরোধীরা বলছে কাশ্মীরে অশান্তি বাধাতেই গিয়েছিল সীতারাম ইয়েচুরি সহ বাম নেতৃত্ব। তাই নিরাপত্তার খাতিরে তাদের গ্রেফতার করা হয়। যেকোনো মূল্যে সেখানে অশান্তি বাজাতে চাই এরা এরকমই মনে করছে বাম বিরোধীরা।

 

প্রসঙ্গত 370 ধারা বাতিলের পর রাজ্য জুড়ে মিছিল করে সিপিএম। কাশ্মীরে এখন অবাঞ্ছিত ঘটনার আশংকায় নিরাপত্তা আঁটোসাঁটো করা রয়েছে। এইজন্যই বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বের ওপর বিধি নিষেধ রয়েছে। তবে ঈদের আগে সেই নিরাপত্তা কিছুটা শিথিল করা হবে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *