Breaking News

জারি 144 ধারা, অধিকাংশ নেতা গৃহবন্দী, কি হবে কাশ্মীর এর পরিণতি? এখনি জানুন

উত্তপ্ত অগ্নিগর্ভ পরিস্থিতি সৃষ্টি হয়েছে কাশ্মীরে। জারি হয়েছে 144 ধারা। ‌ বন্ধ ইন্টার্নেট মোবাইল পরিষেবা। গৃহবন্দী মেহুবুবা ওমর আবদুল্লা সহ অধিকাংশ নেতা। কি কি পদক্ষেপ নেবে কেন্দ্র? অজানা আতঙ্কের প্রহর গুনছে কাশ্মীর বাসি।
আচমকা ফিরিয়ে নেওয়া হয়েছে অমরনাথ যাত্রী দের। বিপুল আধা সেনা নামানোর পর রাজ্যের বিভিন্ন জায়গায় 144 ধারা জারি করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট মোবাইল পরিষেবা। বন্ধু কেবল ও টিভি পরিষেবা ও। আজ সকাল থেকেই নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের সভা-সমাবেশ। রাজ্য প্রশাসন সূত্রে খবর কোন জায়গায় কারফিউ জারি করা হবে না । তবে রাজ্যের পরিস্থিতি কিন্তু কারফিউর মতই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত রাজ্যের পরিস্থিতি নিয়ে ফারুক আবদুল্লার বাড়িতে রবিবার একটি বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের অধিকাংশ নেতা। শ্রীনগরের কোন হোটেলে মিটিংয়ের আয়োজন করা যাবে না এই নির্দেশ দিয়েছিল প্রশাসন। তাই ফারুক আবদুল্লার বাড়িতে ই বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ওমর আব্দুল্লাহ, সাজ্জাদ লোন সহ একাধিক নেতা।

রাজ্যের অধিকাংশ স্কুল কলেজ ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। জম্বু, ডোডা, কিস্তোয়ার, উধমপুর অঘোষিত বন্ধের চেহারা নিয়েছে। মোবাইল ও ইন্টারনেট বন্ধের কারণে পুলিশ কর্মকর্তা ও উচ্চপদস্থ নেতাদের স্যাটেলাইট ফোনের ব্যবস্থা করা হয়েছে।

অন্যদিকে ওমর আবদুল্লা টুইট করেছেন, ” জানিনা আমাদের জন্য কি অপেক্ষা রয়েছে। তবে বিশ্বাস করি ঈশ্বর যা করেন তা ভালোর জন্য।”

এদিকে কাশ্মীর নিয়ে আজ নটা নাগাদ প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক বসছে কেন্দ্রীয় মন্ত্রিসভার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *