Breaking News

“ভবানীপুরই নিজের মেয়েকে চায়না” তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ বাবুল সুপ্রিয়র

একুশের নির্বাচন এখন দোড়গোড়ায়। যত দিন এগিয়ে আসছে ততই চড়ছে রাজনৈতিক তরজার পারদ। আসন্ন বিধানসভায় নিজের পুরনো কেন্দ্র ভবানীপুর থেকে দাঁড়াচ্ছেননা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজের জন্য বেছে নিয়েছেন নন্দীগ্রামকে। তা নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। তিনি নিজের এক টুইটে সরাসরি মমতাকে কটাক্ষ করেন।

এইদিন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় তার টুইটে তৃণমূল সুপ্রিমোকে বিঁধে ভিডিও পোস্ট করেন। ভিডিওটিতে বাবুল বলেছেন, ‘‘বাংলা নিজের মেয়েকে চায়’ তো দূরের কথা, ভবানীপুরই আর নিজের মেয়েকে চায় না – লড়লে হেরে যাবেন, এটা আঁচ করতে পেরে মাননীয়া দিদি নিজের জায়গাতেই লড়ার সাহস দেখাতে পারলেন না।’’

শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় তার দলের প্রার্থী তালিকা ঘোষণা করেন। প্রার্থী তালিকা ঘোষণা হতেই দেখা যায় একুশের নির্বাচনে সেখানে তারকার ছড়াছড়ি। এবারের নির্বাচনে সদ্য দলে যোগ দেওয়া তারকা প্রার্থীদের নিরাশ করেননি তৃণমূলনেত্রী। রাজনৈতিক বিশ্লেষকদের মতে তারকাদের স্টারডম কাজে লাগিয়ে নির্বাচনী বৈতরণী পেরনোর চেষ্টায় রাজ্যের শাসকদল। যেসব বিধায়করা তালিকা থেকে বাদ পড়েছে তাদের অনেকেই দলের প্রতি ক্ষোভ প্রকাশ করে দলত্যাগ করেছেন।

আসন্ন নির্বাচনে ভবানীপুর থেকে লড়ছেন না তৃণমুল সুপ্রিমো। ভবানীপুর থেকে লড়ছেন দলের বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। এইদিন তালিকা ঘোষণার পরই বিঁধে সরব হন শুভেন্দু অধিকারী। পাঁশকুড়ার সভা থেকে তৃণমূলনেত্রীকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়ে শুভেন্দু বলেন, ‘‘নন্দীগ্রামে প্রার্থী হয়েছেন। আপনাকে স্বাগত জানাচ্ছি। লড়াইয়ের ময়দানে দেখা হবে। ওখানে যত ভোটে আপনি হারতেন, এখানে তার তিনগুণ ভোটে হারাব।’’

জানা যাচ্ছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হতে চান। যদিও ভারতীয় জনতা পার্টি এখনও তাদের প্রার্থী তালিকা প্রকাশ করেনি।

একুশের লড়াই জমজমাট। সবার আগে রাজ্যের প্রায় সব আসনে প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়ে বিরোধী রাজনৈতিক দলগুলিকে চাপে ফেলার কৌশল তৃণমূলের। সেই পরিকল্পনা কতটা সফল হবে তা বলব সময়।