Breaking News

বোধ উদয় বোধহয় মমতার। একি বললেন তিনি দেখে নিন এক নজরে

মমতার বোধ হয় বোধ উদয়। বিরোধীতা হবে ভোটের সময় পরবর্তীকালে পারস্পরিক সহযোগিতায় গঠনমূলক ভূমিকা নেবে সরকার। এই ভাবেই নিজের দলের রাজনৈতিক অবস্থান বদল করল মমতা ব্যানার্জি।
মঙ্গলবার দীঘা একটি সরকারি অনুষ্ঠানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এখানেই তিনি বলেন, “রাজনৈতিক বিরোধিতা হোক ভোটের সময়। আমি আমার সংসদীয় দল কে বলে দিয়েছি গঠনমূলক ভূমিকা নিতে। যে যেখানে ক্ষমতায় এসেছেন কাজ করুন , আমরা আমাদের কাজ করছি।
প্রসঙ্গত কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারের মধ্যে বৈরিতা এখন। বিভিন্ন ক্ষেত্রের সঙ্গে কেন্দ্র সঙ্গে রাজ্য কোনরকম সহযোগীতা করে না। কেন্দ্রের কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্পের চরম বিরোধিতা করে এই রাজ্যে সেই প্রকল্প চালু করতে দেননি মমতা ব্যানার্জি। সেই মমতা ব্যানার্জির মুখেই আজ অন্য সুর। বিভিন্ন ক্ষেত্রের সঙ্গে কেন্দ্রের কোনো রকম সহযোগিতা না করার কথা শোনা গিয়েছে।
রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, এইসব নাকি পুরোটাই প্রশান্ত কিশোরের চাল। তিনি মমতার মুখে যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে জোর দেওয়ার কথা বসিয়েছেন। এই জন্যই তিনি যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে জোর দিতে চেয়ে বার্তা দিচ্ছেন। মমতা ব্যানার্জির বার্তা,” প্রতিযোগিতা হোক কাজের সঙ্গে দাঙ্গার নয়, প্রতিযোগিতা হোক শান্তির ধ্বংসের নয়।”
তিনি আরো বলেন আমি বিজেপি বিরোধী হলেও রাজ্যে কেন্দ্র বিরোধী বন্ধ করতে দিই নি। তার পরেই তিনি বলেন, আগে 40 লক্ষ শ্রম দিবস নষ্ট হয়েছে আমাদের সময় সেটা শূন্য।
এভাবে একের পর এক বার্তা দিয়ে রাজ্যের মানুষের আস্থা অর্জন করতে চাইছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *