Breaking News

সমগ্র রাশিয়া করোনা জ্বরে আক্রান্ত। বাড়ছে হু হু করে । চিন্তিত প্রশাসন

করোনার দাপটে সারা বিশ্ব জুড়ে কাহিল হয়েই ছিলো বেশ কয়েকমাস জুড়ে ইউরোপের বহু দেশ থেকে শুরু করে আমেরিকার বিভিন্ন স্টেটস গুলো র খবর সকলেরই জানা।এই তালিকায় নতুন করে নাম জুড়ছে রাশিয়ার।
মহামারি করোনায় নাজেহাল যখন গোটাবিশ্ব তখনও রাশিয়াতে আক্রান্তের সংখ্যা ছিলো নিয়ন্ত্রিত। কিন্তু হঠাৎ করেই এই আক্রান্তের সংখ্যা ক্রমশঃ বাড়তে শুরু করেছে। পুতিনের দেশে মোট করোনা আক্রান্তের সংখ‍্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭,১৪৭ জন এবং এর মধ্যে সেনাবাহিনীতেই আক্রান্ত রয়েছে ২০৯০ জন।

তথ‍্যসূত্রে জানা যাচ্ছে, করোনায় আক্রান্ত রয়েছে পুতিনের সেনাবাহিনীতে উচ্চপদস্থ সেনা প্রধান সহ আরো অনেক সেনা সদস্য।সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে মার্চ মাস থেকে এপ্রিল মাসের মধ্যে প্রায় ৮৭৪ জন সেনা সদস্য কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। মন্ত্রণালয় থেকে এ ও জানানো হয় যে তাদের সবাই-ই কোয়ারেন্টিনে রয়েছেন।এছাড়াও মিলিটারি একাডেমি ও স্কুলে প্রায় ১২১৬ জন আক্রান্ত হয়েছেন।
রাশিয়ার আক্রান্তের সংখ্যা ক্রমশঃ চীন কে ছাড়াতে চলেছে দেখেই তৎপরতার সাথে ৩০শে এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিলেন রাশিয়ার রাষ্ট্রপতি পুতিন কিন্তু ওয়ার্ল্ডোমিটারের তথ অনুযায়ী জানা যাচ্ছে রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে তখন সোমবার রাশিয়ার সেফ্টি ওয়াচডগের হেড আন্না পপোভা লকডাউনের সময়সীমা বাড়িয়ে ১২ই মে পর্যন্ত ঘোষণা করেছেন।
প্রধানমন্ত্রী মিখাইল মিশুশিন জানিয়েছেন মঙ্গলবারের মধ্যে কোন কোন প্রতিষ্ঠান বন্ধ থাকবে তার সমস্ত বিস্তারিত তথ‍্য তিনি জানাবেন। তিনি এ ও জানান সরকার থেকে ধীরে ধীরে সমস্ত কিছু কম্পানি সাময়িক ভাবে বাতিলের কথা ঘোষণা করা হবে‌।
বর্তমানে ১০০০ বেড যুক্ত হাসপাতাল থাকলেও রাশিয়া সরকার মস্কো ডিফেন্স মিনিস্ট্রি প‍্যাট্রিওট মিউজিয়ামে ১৫০০ বেড যুক্ত ২টি হাসপাতাল বরাদ্দ করা হবে তথ‍্যসূত্র অনুযায়ী জানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *