Breaking News

#Breaking আবার দুর্ঘটনা ! বিশাখাপত্তনমে বিষাক্ত গ্যাস লিক করলো আবার। মৃত্যু সংখ্যা অজানা !

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের একটি রাসায়নিক কারখানা থেকে বৃহস্পতিবার সকালে বিষাক্ত গ্যাস নির্গত হয় ফলে এক শিশু সহ ৮জনের মৃত্যু ঘটে।।
পার্শ্ববর্তী এলাকার প্রায় ২০০ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের ভর্তি করা হয়েছে বিশাখাপত্তনমের কিং জর্জ হাসপাতালে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল সেখানে পৌঁছে উদ্ধার কার্য চালাচ্ছে।

বিশাখাপত্তনমের দক্ষিণ শহরতলির কাছে গোপালপট্টমন এলাকায় রয়েছে এলজি পলিমার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড নামের ওই রাসায়নিক কারখানা। মূলত পলিস্টার পলিথিন তৈরি হয় ওই কারখানায়। সেই কাজে ব্যবহার করা হত সিটাইরিন গ্যাস। যা মানব শরীরের পক্ষে ক্ষতিকর।
বৃহস্পতিবার ভোরে ওই কারখানা থেকে গ্যাস লিক করা শুরু করে। সে সময় কারখানায় ছিলেন নিরাপত্তারক্ষীরা। ফলে অচৈতন্য হয়ে পড়েন তাঁরা। তখন উদ্ধার কার্যের জন্য খবর দেওয়া সম্ভব হয়নি।গ্যাস ছড়িয়ে পড়তে থাকে পার্শ্ববর্তী এলাকায়। সাড়ে চারটের দিকে আশেপাশের এলাকার বাসিন্দারা চোখ জ্বালা ও শ্বাসকষ্ট শুরু হয়। ফলে ঘুম ভেঙে যায় অনেকের। তার পর খবর দেওয়া হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। তাঁরাই এসে উদ্ধার কার্য শুরু করে। এই ঘটনায় প্রায় ২০০ জন অসু্স্থ হয়ে পড়েছেন বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *